একটি এন্ড্রয়েড আমার হল (এইচটিসি ডিজায়ার)

ফেব্রুয়ারী ৪, ২০১১
আগেই ঠিক করে রেখেছিলাম এইচটিসি ডিজায়ারই কিনব।বসুন্ধরা সিটিতে অনেক খুজলাম তাইওয়ানের এইচটিসি ডিজায়ার পেলাম না। সব দোকানেই মেইড ইন চায়না। পরে ইস্টার্ন প্লাজা তে গেলাম এবং তাইওয়ানের এইচটিসি ডিজায়ার কিনে বাসায় আসলাম। বাসায় এসেই চার্জ দিলাম। ফোন আর বক্সটা হাতে নিয়ে নাড়াচাড়া করতেই বুঝতে পারলাম আমাকে মেমরি কার্ড দেওয়া হয় নাই। প্রথম হোচট খেলাম। 😦

কি আর করা। নকিয়া ৫৮০০ এর ৮ গিগাবাইটের মেমরি কার্ড ডিজায়ারে লাগালাম। স্টার্টআপ এ টি-মোবাইল এর লোগো দেখতে পেলাম। ১ম বার ফোন অন করার সময় খেয়াল করি নাই। এইবার ২য় হোচট খেলাম। তাইওয়ানের সেট কিনতে গিয়ে টি-মোবাইলের ব্রান্ডেড সেট কিনে আনলাম।:( মনে করেছিলাম এই ব্রান্ডেড সেট দিয়ে কিছুই করা যাবেনা। এই সেটে যে সবকিছুই লক করা থাকবে এটা নিয়ে খুব বেশি সন্দেহ ছিলো না। পরে অবশ্য আস্তে আস্তে ধারণা পাল্টে গিয়েছিলো।

প্রথমেই আমার ফোনের যেগুলো ভালো লাগলো –
– কেপাসিটিভ টাচ স্ক্রীন (আগের ফোনে রেসিসটিভ টাচ স্ক্রীন ছিল)
– মাল্টিপল (৭) হোম স্ক্রীন
– ইন্টারনেট ব্রাউজার
– ইমেল ক্লায়েন্ট
– ওয়েদার উইজেট

এন্ড্রয়েড সম্পর্কে আগেই একটু ধারণা থাকলেও কেনার পরই আগের ফোনের সাথে এর পার্থক্য বুঝতে পারলাম। সবকিছু খুব সুন্দর আর স্মুথলী চলছিলো। তবে এটার হার্ডওয়্যারও ভালো। তাই পারফরমেন্স ভাল হওয়াটাও স্বাভাবিক।

আমার এইচটিসি ডিজায়ার-
##হার্ডওয়্যার##
প্রসেসসর: ১ গিগাহার্টস
র্যাম: ৫৭৬ মেগাবাইট
ক্যামেরা: মেগা পিক্ষেল
এজ, জিপিআরএস, ৩জি, ব্লুটুথ, ওয়ান ইত্যাদি সবই আছে।

##সফটওয়্যার##
Android version: 2.2 (Froyo)
Baseband version: 32.49.00.32U_5.11.05.27
Build Number: 2.12.110.4 …

[নোট: এই ফোন নিয়ে আমার পরবর্তী কার্যকলাপ পরের পোস্ট গুলোতে লিখব]

এখানে আপনার মন্তব্য রেখে যান