আমার এন্ড্রয়েড: সমস্যা সমূহ!

নতুন ফোনে ইন্টারনেট, এমএমএস ইত্যাদি কনফিগার করার পর সবকিছু ভালই চলছিল। তারপরও এই ফোনে যেসব সমস্যায় পড়েছি সেগলো সবাইকে জানানো দরকার 🙂 কেউ জেনে-শুনে কিনেলে পরে আর আপসোস করতে হবে না।

১. ব্যটারি সমস্যা! প্রথমেই এই সমস্যার কথা বলতে হয়। অন্য কোনো সম্যসা বুঝে উঠার আগেই এটা ধরা পরবে। আমার ক্ষেত্রে সম্পূর্ণ চার্জকরা ব্যাটারি ৫/৬ ঘন্টার বেশি দীর্ঘস্থায়ী হত না। এটার অবশ্য অনেক গুলো কারণ আছে যেমন –

  • নতুন ফোন কেনার পর স্বাভাবিকভাবেই একটু বেশি ব্যবহার করা হয়ে থাকে। বেশি ব্যাবহারের জন্য তো একটু বেশি ব্যটারি নষ্ট হওয়াই স্বাভাবিক
  • স্মার্টফোন গুলো আসলেই একটু বেশি ব্যটারি খাদক! সব কোম্পানির স্মার্টফোনই কম-বেশি এই সমস্যা থাকে।

২. কল ওয়েটিং নটিফিকেশন! এইচটিসি ডিজায়ারে আউটগোইং কল ওয়েটিং নটিফিকেশনের ব্যবস্থা নাই। আসলে গুগলের মূল এন্ড্রয়েড অপেরেটিং সিস্টেমেই এই ফিচার নাই। শুনেছি সামস্যাং গ্যালাক্সি এস এ নাকি এইটা আছে। তবে ডিজায়ারে ইনকামিং কল ওয়েটিং নটিফিকেশনের ব্যবস্থা আছে :)। কথা বলতে থাকা অবস্থায় কেউ কল করলে ডিজায়ার নটিফাই করতে পারে কিন্তু কাউকে কল করলে সে যদি অন্য কোনো কল এ থাকে তাহলে ডিজায়ার “ওয়েটিং” নটিফাই করতে পারে না।

৩। কল ফরওয়ার্ডিং নটিফিকেশন! এইচটিসি ডিজায়ারে কল ফরওয়ার্ডিং (ইনকামিং/আউটগোইং) নটিফিকেশনের ব্যবস্থা নাই:( কাউকে কল করলে তার মোবাইল যদি ফরওয়ার্ডিং/ডায়ভারট‍ এক্টিভেট থাকে তাহলে কলিং পার্টি ফরওয়ার্ডিং নটিফিকেশন পায় না। একই ভাবে ফরওয়ার্ডিং ইনকামিং কলের ক্ষেত্রেও নটিফিকেশন পাওয়া যায় না।

এখানে আপনার মন্তব্য রেখে যান